ডিএনসিসি নির্বাচনেও সেনা চায় বিএনপি

ডিএনসিসি নির্বাচনেও সেনা চায় বিএনপি

 

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানিয়েছে বিএনপি। মঙ্গলবার বিকেলে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। আমরা নির্বাচন অনুষ্ঠানের সাত দিন আগে থেকে ডিএনসিসি এলাকায় সেনাবাহিনী মোতায়েনের দাবি জানাচ্ছি।
ডিএনসিসি নির্বাচনেও সেনা চায় বিএনপি

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন  এবং এই সিটির সঙ্গে নতুন যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ড এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) সঙ্গে যুক্ত হওয়া নতুন ১৮টি ওয়ার্ডে সাধারণ নির্বাচন ২৬ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১৮ জানুয়ারি নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

আগারগাঁওয়ের নির্বাচন ভবনে মঙ্গলবার দুপুরে ইসির মিডিয়া সেন্টারে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা তফসিল ঘোষণা করে এ তথ্য জানান।

সিইসি জানান, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১৮ জানুয়ারি,  যাচাই বাছাই ২১ ও ২২ জানুয়ারি, প্রত্যাহার ২৯ জানুয়ারি,  প্রতীক বরাদ্দ ৩০ জানুয়ারি এবং ভোটগ্রহণ করা হবে ২৬ ফেব্রুয়ারি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment